1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাশিয়ার হামলায় ইউক্রেনের ধনকুবের নিহত

  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ১৬৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার হামলায় ইউক্রেনের শীর্ষস্থানীয় খাদ্যশস্য ব্যবসায়ী ওলেক্সি ভাদাতুরস্কি নিহত হয়েছেন। ছবি: রয়টার্স
ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় মাইকোলাইভ শহরে রাশিয়ার হামলায় দেশটির শীর্ষস্থানীয় খাদ্যশস্য ব্যবসায়ী ওলেক্সি ভাদাতুরস্কি নিহত হয়েছেন। রোববার (৩১ জুলাই) রাতে নিজ বাড়িতে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ৭৪ বছর বয়সী ওই ব্যবসায়ী ও তাঁর স্ত্রী প্রাণ হারান।

বিবিসির এক প্রতিবেদনে জানা যায়, নিহত ওলেক্সি ভাদাতুরস্কি ছিলেন নিবুলন নামের একটি কোম্পানির মালিক। কোম্পানিটি ইউক্রেন থেকে খাদ্যশস্য রপ্তানি করত।

ব্যবসায়ী ভাদাতুরস্কির মৃত্যুকে বড় ক্ষতি বলে বর্ণনা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

মাইকোলাইভ শহরে রুশ বাহিনী রকেট এবং ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে বলে জানা গেছে। শহরটির মেয়র ওলেকসান্দার সেনকেয়েভিচ বলেন, যুদ্ধ শুরু হওয়ার পর শহরটিতে সম্ভবত এটিই রুশ বাহিনীর সবচেয়ে বড় ধরনের হামলা।

এদিন রাতে একটি ক্রুজ ক্ষেপণাস্ত্র পরিত্যক্ত এক স্কুলে আঘাত হানে এবং এর পর পাশের আবাসিক এলাকার একটি ভবনে আগুন ধরে যায়। তবে দমকল কর্মীরা দ্রুত আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়। এ ছাড়া হামলায় একটি হোটেল, একটি স্পোর্টস কমপ্লেক্স, দুটি স্কুল, একটি সার্ভিস স্টেশন এবং বাড়িঘরের ক্ষতি হয়েছে। শহরের মেয়র ওলেকসান্দার সেনকেয়েভিচ জানান, উদ্ধার কর্মীরা সেখানে এখন কাজ করছে।

মাইকোলাইভের অবস্থান ইউক্রেনের প্রধান সমুদ্রবন্দর ওডেসায় যাওয়ার পথে। ফলে কৌশলগতভাবে শহরটিকে বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। রাশিয়া এর আগেও এখানে কয়েক দফায় হামলা চালিয়েছিল।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..